মাইক্রোচিপ সংযুক্ত হবে মার্কিনীদের শরীরে!

প্রকাশঃ জুন ২৯, ২০১৬ সময়ঃ ১:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৫ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

BREAKING-NEWS-All-Americans-Will-Receive-A-Microchip-Implant-In-2017

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যেক নাগরিকের শরীরে ২০১৭ সালে মাইক্রোচিপ স্থাপন করা হবে। আমেরিকার টেলিভিশন চ্যানেল এনবিসি এই তথ্য জানিয়েছে। এই মাইক্রোচিপ নাগরিকদের চিহ্নিত করতে কর্তৃপক্ষকে সহায়তা করবে এবং নাগরিকদের পরিচয় উদ্ঘাটনে দারুণ কাজে দেবে।

তবে বেশিরভাগ আমেরিকানই শরীরের মাইক্রিচিপ সংযুক্ত করার সম্ভাবনায় চিন্তিত হয়ে পড়েছেন। তারা মনে করছেন এর ফলে সরকার মাত্রাতিরিক্ত ক্ষমতার অধিকারী হবে এবং নাগরিকদের প্রত্যেকটি নড়াচড়ার উপরও দৃষ্টি রাখতে পারবে।

এরই মধ্যে ভার্জিনিয়ার মতো আমেরিকার বেশ কিছু রাজ্যে আইন করা হচ্ছে যাতে শরীরে মাইক্রোচিপ স্থাপনের বিষয়টি না ঘটে।

এনবিসির রিপোর্টটি থেকে জানা যায়, আরএফআইডি ব্রেন চিপ ইতোমধ্যে তৈরি হয়ে গেছে এবং কয়েকজন ব্যক্তির উপর তা পরীক্ষাও করা হয়েছে।

আমেরিকার “ন্যাশনাল মেডিকেল ডিভাইস রেজিস্ট্রি” আইনের বিল এইচ.আর. ৪৮৭২ এর ১০১৪ নাম্বার পৃষ্ঠায় এই মাইক্রোচিপের ব্যবহারের কথা উল্লেখ আছে। এখানে বলা হয়েছে এই মাইক্রোচিপ “ক্লাস টু ডিভাইস যা স্থাপনযোগ্য”। আর হ্যা, তারা বিলটা পাশ করেছে।

এই বিষয়ে যেটা জানা প্রয়োজন তা হলো, এই আরএফআইডি মাইক্রোচিপ কারো সাথে সংযুক্ত থাকলে তার পদক্ষেপ অনুসরণ করা সম্ভব। যুক্তরাষ্ট্রের নাগরিকেরা আশংকা করছেন, এর মাধ্যমে সরকার তাদের খাদ্যাভ্যাস এবং অর্থসংক্রান্ত বিষয় নিয়ন্ত্রণ করতে যাচ্ছে। কেউ কেউ আবার আশংকা করছেন, যারা সরকারি নিয়মনীতি মান্য করবে না তাদের এই মাইক্রোচিপ খুনও করে ফেলতে পারে।

এছাড়া যুক্তরাষ্ট্রের এইচআর ৩৯৬২ বিলের কথাও বলা যেতে পারে। এই বিলটি এইচআর ৩২০০ বিলের হুবুহু কপি যেখানে আরএফআইডি মাইক্রোচিপ সংক্রান্ত কেবল কিছু শব্দ সরিয়ে দেওয়া হয়েছে কিন্তু প্রত্যেক মার্কিন নাগরিকের শরীরে মাইক্রোচিপ স্থাপনের বিষয়টি এখনো বিলে বর্তমান আছে। আপনি চাইলেই বিলটির ১৫০১ পৃষ্ঠা থেকে ১৫১০ পৃষ্ঠা পর্যন্ত এ ব্যাপারে পড়ে নিতে পারেন, যেখানে এফডিএ বিষয়ে ক্লাস টু স্পেশাল কন্ট্রোলস গাইডেন্স লেখা আছে।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G